Monday, October 21, 2013

বাংলালিংকের থ্রিজি উদযাপন

বাণিজ্যিকভাবে থ্রিজি চালু হওয়া উপলক্ষে বিশেষ উদযাপন অনুষ্ঠান করলো দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটর বাংলালিংক।

সোমবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে এ অনুষ্ঠানের আয়োজন করে প্রতিষ্ঠানটি। 

সম্প্রতি থ্রিজি সেবা চালু করে দেশের অন্যতম বড় মোবাইল অপারেটর বাংলালিংক। টেলিযোগাযোগ মন্ত্রী সাহারা খাতুন কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন।    

বর্তমানে রাজধানীর গুলশান, বনানী, পুরনো ডিওএইচএস, বারিধারা, মতিঝিল এবং চট্টগ্রামের আগ্রাবাদ এলাকায় বাংলালিংকের থ্রিজি সেবা পাওয়া যাচ্ছে।

ঢাকার পর এবছরের মধ্যে খুলনা ও সিলেটে থ্রিজি সেবা চালু করা হবে। পর্যায়ক্রমে দেশের অবশিষ্ট এলাকাগুলোতে এই সেবা পৌঁছে দেবে বাংলালিংক।

উদযাপন অনুষ্ঠানে সাহারা খাতুন বলেন, থ্রিজি প্রযুক্তি সেবা দেশের অর্থনীতিকে বেগবান করবে। তরান্বিত করবে অর্থনৈতিক প্রবৃদ্ধি।

টেলিযোগাযোগ মন্ত্রী থ্রিজি সেবা শুধু শহরে নয়, গ্রামেও ছড়িয়ে দিতে সংশ্লিষ্ট মোবাইল অপারেটরদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- টেলিযোগাযোগ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুস সাত্তার, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান সুনীল কান্তি বোস, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব নজরুল ইসলাম খান,  টেলিযোগাযোগ সচিব আবু বকর সিদ্দিক, বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা জিয়াদ শাতারা, চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ, মার্কেটিং ডিরেক্টর সোলাইমান আলম ও রেগুলেটরি অ্যাফেয়ার্স ডিরেক্টর জাকিউল ইসলাম উপস্থিত ছিলেন।

জিয়াদ শাতারা বলেন, একটি উন্নত সেবা দিতে গ্রাহকদের প্রতি আমরা এখন আরও বেশি অঙ্গিকারাবদ্ধ। গ্রাহকদের নিয়মিত চাহিদা পূরণের জন্য আমাদের প্রয়োজনীয় বিনিয়োগ অব্যাহত রেখেছি। এরই মধ্যে আমরা আমাদের নেটওয়ার্ক আরও শক্তিশালী এবং থ্রিজি সমমানের করার জন্য বড় বিনিয়োগ করেছি।

গত ৮ সেপ্টেম্বর থ্রিজি নিলামে ৫ মেগাহার্টজ স্পেকট্রাম কিনে নেয় বাংলালিংক। বাংলালিংক ছাড়াও গ্রামীণফোন ১০ মেগাহার্টজ, রবি ও এয়ারটেল ৫ মেগাহার্টজ স্পেকট্রাম কেনে।

বাংলালিংক ভিম্পেল্কম লিমিটেডের একটি প্রতিষ্ঠান। বিশ্বের ৬ষ্ঠ বৃহৎ এই টেলিকম প্রতিষ্ঠান এশিয়া, আফ্রিকা, ইউরোপ এবং উত্তর আমেরিকার বহু দেশে তাদের নেটওয়ার্কের মাধ্যমে টেলিযোগাযোগ সেবা দিচ্ছে।  

No comments:

Post a Comment